× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চিঠিপত্র | ৩ মার্চ ২০২৩

প্রবা

প্রকাশ : ০৩ মার্চ ২০২৪ ০৯:০৭ এএম

চিঠিপত্র | ৩ মার্চ ২০২৩

এমন অপমৃত্যুর দায় কে নেবে

অপরিকল্পিত নগরায়ণের ফলে এ শহরের কোথাও যেন নিরাপত্তার বালাই নেই। যে যেভাবে পারছেন যত্রতত্র ভবন-স্থাপনা তৈরি করছেন। শহরটি দূষিত তালিকায় প্রতিনিয়ত শীর্ষ স্থান দখল করছে এবং বসবাসের অযোগ্য শহরের তকমা লাগিয়ে আছে। তা ছাড়া দেখা যায়, যেখানে অনুমোদন দেওয়ার উপায় নেই, সেখানে অনুমোদন দেওয়া হচ্ছে। পাঁচতলা যেখানে করার কথা সেখানে ৮-১০ তলা করা হচ্ছে। বেইলি রোড ট্র্যাজেডিতে অসংখ্য মায়ের বুক খালি হয়ে গেল; কারও বাবা, কারও বন্ধু, কারও ভাই, কারও স্বামী ও কারও পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটাও অকাল এই করুণ মৃত্যুর শিকার হলেন। কিন্তু এ দায় কে নেবে? এ শহরে ইট-পাথর থেকে শুরু করে সবকিছুর মূল্য আছে, শুধু মূল্য কি মানুষের জীবনেরই নেই?

ইমরান ইমন

ঢাকা

 

বিসিবির টিকিট বিড়ম্বনা

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১০ম আসরের ফাইনাল ম্যাচটি দেখতে টিকিট সংগ্রহ করতে দর্শকদের বিড়ম্বনা ও হয়রানির শিকার হতে হয়েছে। সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়েও অনেকেই পাননি কাঙ্ক্ষিত টিকিট। অথচ কালোবাজারিদের হাতে ঠিকই টিকিট মিলেছে, যা কিনতে হয়েছে চড়া দামে। আবার যারা অনলাইনে টিকিট কেটেছেন, তাদেরও পড়তে হয়েছে বিড়ম্বনায়। কারণ অনলাইনে কাটা টিকিট দেখিয়ে কাউন্টার থেকে সংগ্রহ করতে হয়েছে। তাই বিসিবি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি, যাতে আগামীতে টিকিটের কালোবাজারি বন্ধ হয় এবং দর্শকরা হয়রানিমুক্ত হয়ে খেলা দেখতে পারেন।

সংগীত কুমার

শিক্ষার্থী, কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগ, ইসলামী বিশ্ববিদ্যালয় 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা